love-story-kosto

ভালবাসার গল্প – এক মানসিক যন্ত্রণা

ভালবাসার গল্প
Imran Khan || 03 February, 2019 ! 7: 57 pm

যে ঠকে যায় সে তো ঠকেই গেলো, তার সবকিছু ওখানেই শেষ… আর যে ঠকায় সে প্রতিনিয়তই এক মানসিক যন্ত্রণা নিয়ে দিন কাটিয়ে দেয় এই ভেবে যে, না জানি সে কখন ঠকে যায় !!
.
একটা মজার ব্যাপার হচ্ছে, ঠকে যাওয়া মানুষের সান্ত্বনা হলো তাকে ঠকানোর আর কেউ নাই… আর যিনি ঠকালো তার ভয় হলো, তাকে ঠকানোর অনেকেই আছে !!
.
সৃষ্টিকর্তার মজার এক বৈশিষ্ট্য হচ্ছে, আপনি তার অবাধ্য হলে তার শাস্তি দুনিয়ায় নাও পেতে পারেন… তবে তার সৃষ্টির প্রতি অন্যায় অবিচার করলে তার ফল একদিন অবশ্যই দুনিয়ায় পাবেন !!
.
এই বৃত্তাকার পৃথিবীতে আপনি ঠিক যা করবেন তা একদিন ঘুরেফিরে আপনার কাছেই চলে আসবে… আসতে বাধ্য… আপনার জন্য যদি কারোর চোখের এক ফোটা পানিও পড়ে যায়, তবে লিখে রাখুন সেই এক ফোটা পানি আপনার চোখ থেকেও পড়ার আগ পর্যন্ত আপনার মৃত্যু হবে না !!
.
প্রকৃতির হিসাব একদম আলাদা… প্রকৃতি কাউকে খালি হাতে ফিরিয়ে দেয় না… আপনি সবকিছু থেকে মাফ পেলেও প্রকৃতির কাছ থেকে মাফ পাওয়ার কোন রাস্তা নাই… সবার হাত থেকে ছাড়া পেলেও প্রকৃতির হাতে আপনি বন্দী, যখন তখন ধরে ফেলতে পারে !!
.
আরেকটা মজার বিষয় হচ্ছে, যে ঠকায় সেও জানে একদিন সে ঠিক একই ভাবে ঠকে যাবে… আর যে ঠকে যায় সেও ঐ দিনটার কথা মনে করে যেদিন সে ঠিক একইভাবে কাউকে ঠকিয়েছিলো !!
.
তাই ঠকে গেলে আফসোস করতে নেই… আবার কাউকে ঠকাতে পারলেও বাদশা মনে করতে নেই… কারণ পৃথিবীতে ঠকানো বা ঠকে যাওয়ার ফলাফল কখনো অনিশ্চিত হিসাব হয়না… অপেক্ষা করুন, হিসাব মিলবেই !!”

Post Reads: 1176 Views