মুক্ত খালেদাকে নিয়েই নির্বাচনে যাবে বিএনপি: ফখরুল

মিডিয়া সংবাদ
rakib hasan || 30 March, 2018 ! 2: 40 pm

মুক্ত খালেদাকে নিয়েই নির্বাচনে যাবে বিএনপি: ফখরুল
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করেই তাকে নিয়ে নির্বাচনে যাবে বিএনপি।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপি নির্বাচনে যাবে বলে যারা ভাবছেন, তারা অলীক স্বর্গে বাস করছেন।

‘দেশনেত্রীকে’ অবশ্যই মুক্তি দিতে হবে এবং মুক্ত ‘দেশনেত্রীকে’ নিয়েই আমরা নির্বাচনে যাবো।
এসময় জিয়া অরফারেনজ ট্রাস্ট দুর্নীতি মামলা প্রসঙ্গে ফখরুল বলেন, এই মামলা পুরোপুরি জাল-জালিয়াতির ওপর প্রতিষ্ঠিত। এই মামলায় বিচারিক আইন-কানুন উপেক্ষা করে শুধু খালেদা জিয়াকে কারাগারে নিতে হবে, তাই সাজা দেওয়া হয়েছে। তাদের মূল উদ্দেশ্য যেন খালেদা জিয়া, বিএনপি ও ২০ দলীয় জোটকে নির্বাচনের বাইরে রেখে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারও ক্ষমতায় যেতে পারে।

কারাবন্দি খালেদা জিয়া আইনি অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন দাবি করে বিএনপি মহাসচিব বলেন, এ ধরনের মামলায় সাধারণ নাগরিক হিসেবে তার সাজা হওয়ার পরই জামিন পাওয়ার কথা। কিন্তু সেই আইনি অধিকার থেকে তিনি বঞ্চিত হচ্ছেন।

সরকারের তীব্র সমালোচনা করে বিএনপি মহাসচিব আরও বলেন, এ ফ্যাসিবাদ থেকে মুক্ত হতে সব রাজনৈতিক দল ও সংগঠন, সুশীল সমাজ ও গণতন্ত্রকামী মানুষকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামতে হবে।

‘খালেদা জিয়ার মুক্তি ও অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবিতে’ এ সভার আয়োজন করে জাতীয় পার্টি (কাজী জাফর)। এসময় ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বি চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন দলের মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভানেত্রী রেহানা প্রধান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মাওলানা রুহুল আমিন, খালেকুজ্জামান চৌধুরী প্রমুখ।

Post Reads: 660 Views