মেয়েরা আর যাই সহ্য করতে পারুক স্বামীর অবহেলা আর স্বামীর মুখে অন্যের বউয়ের প্রশংসা সহ্য করতে পারে না।

Womens নারী মেয়ে বনাম ছেলে
Razia Aktar Moni || 21 December, 2019 ! 6: 30 pm

পুরুষদের কাছে নিজের স্ত্রী এবং অন্যের স্ত্রী এর মধ্যে পার্থক্য।

১.
অন্যের স্ত্রী যখন সহজ-সরল ঃ অমুকের বউ কতো সহজ সরল। কথাবার্তায় কোনো জটিলতা নাই। এরকম সহজ সরল মানুষের সাথে সবাই সুখী হয়। এমন বউ হচ্ছে সংসারী বউ।

নিজের স্ত্রী যখন সহজ সরল ঃ তুমি এতো বেশি বোকা! কিছু বুঝো না তোমাকে দিয়ে কিচ্ছু হয়না। এতো বেশি বোকা হলে চলে না। শান্তিপ্রিয় মানুষগুলো যারা কিনা সবরকম জটিলতা এড়িয়ে চলতে চায় তারা হচ্ছে সবার কাছে বোকা মানুষ।

২.
অন্যের স্ত্রী যখন খুব হাসিখুশি মেয়ে ঃ ইশ অমুকের বউ কতো হাসিখুশি, কি মিষ্টি তার আচরণ। এরকম হাসিখুশি একটা বউ থাকলে আর কি লাগে জীবনে।

নিজের স্ত্রী যখন খুব হাসিখুশি মেয়ে ঃ তুমি এতো বেশি হাসো কেনো? তোমার মধ্যে কোনো সিরিয়াসনেস নাই। এতো বেশি উদাসীন হলে জীবন চলে না।

৩.
অন্যের স্ত্রী যখন সাজগোজ প্রিয় ঃ উনি কতো টিপটপ হয়ে থাকে। সবসময় কতো সুন্দর করে সাজগোজ করে থাকে। ভালোই লাগে দেখতে।

নিজের স্ত্রী যখন সাজগোজ প্রিয় ঃ উফফ তুমি এতো বেশি সাজো ভাল্লাগে না। এতো সময় নষ্ট করো এই সাজতে গিয়ে। একদিন, দুইদিন, চারদিন এরকম কিছু বাক্য স্বামীর কাছ থেকে শোনার পর সাজগোজ প্রিয় মেয়েটাও সাদামাটা হয়ে থাকে। পরবর্তীতে আবার শুনতে পারা যায় সেই সাজগোজ করা ভাবীটা খুব সুন্দর তাকে খুব ভাল্লাগে।

৪.
অন্যের স্ত্রী যখন স্বামীভক্ত ঃ দেখছো উনি তার জামাইকে কতো ভালোবাসে? এরকম ভালোবাসা সবার কপালে জুটে না। আরও কতো কি হতাশাযুক্ত কথাবার্তা।

নিজের স্ত্রী যখন স্বামীভক্ত ঃ তুমি অনেক বেশি প্যারা দেও। এসব প্যারা আর আমার ভাল্লাগে না। আরও তো মানুষের বউ আছে কই তারা তো তোমার মতো এতো বেশি বেশি করে না। নিজের বউয়ের ভালোবাসাটা হয় বেশি বেশি।
……………………………………………………………………….

এরকম আরও শত শত পার্থক্য আছে। সে যাইহোক আসল কথা হলো কিছু মানুষের কাছে অন্যের স্ত্রী সবসময় বেস্ট। তবে কিছু মানুষ আছে যাদের কাছে দুনিয়ার সব সুন্দরী আর গুণীরা একপাশে আর তার বউ অন্যপাশে। তার কাছে তার বউই বেস্ট। এমন মানুষগুলো ভালোবাসতে জানে ভালোবাসা গ্রহণ ও করতে জানে। যার সাথে সবসময় থাকতে হয় তাকে সবসময় পরিপাটি আর নির্দোষ অবস্থায় পাওয়া যায়না। কারণ একটা মানুষ সারাক্ষণ পরিপাটি হয়ে থাকতে পারে না। ঘুমাতে গেলেও অন্তত মুখে তেল শিটশিটে ভাব আসবেই। আর একটা মানুষের মন মেজাজ সবসময় এক থাকে না তাই আচরণ মাঝেমাঝে খারাপ হবেই। একটা মানুষের সাথে সারাদিন,প্রতিদিন, সারাজীবন থাকলে তার ভেতরে থাকা দোষ, গুণ সবই দেখতে হয়। আর আরেক বাসার ভাবিকে ৫ মিনিটের জন্য হাসিখুশি,সুন্দর, স্মার্ট, গুণী ভাবে দেখা খুব সহজ।

মেয়েরা আর যাই সহ্য করতে পারুক স্বামীর অবহেলা আর স্বামীর মুখে অন্যের বউয়ের প্রশংসা সহ্য করতে পারে না। সুন্দর তো অনেক হয়, একজন এর থেকে অন্যজন আরও বেশি সুন্দর হয়। কিন্তু নিজের বউটা হয় ভালোবাসার। তাই তাদের সাথে তুলনা দেওয়া বোকামি।
অন্যের বউ রাস্তায় আপনাকে দেখে হাসবে আর আপনার নিজের বউ আপনার সুখে হাসবে,আপনার দুঃখে কাঁদবে। তাই তাকে কষ্ট দিয়ে নিজে ভালো থাকতে চাইলে ভালো থাকতে পারবেন না।
এড দিয়ে সাথে থাকুন

Comments

Post Reads: 2142 Views