আমার সাথে আমার স্ত্রীর সব সময় ঝগড়া লেগেই থাকে।”

Islamic Question and Answer ইসলাম ও জীবন শিক্ষা
Razia Aktar Moni || 12 February, 2020 ! 5: 11 pm

এক লোক মাওলানা তারিক জামিল সাহেবের কাছে এসে বলল, “হুজুর, আমাকে একটা তাবিজ দেন। আমার সাথে আমার স্ত্রীর সব সময় ঝগড়া লেগেই থাকে।”
.
তারিক জামিল সাহেব বললেন, এই সমস্যা তাবিজ দিয়ে ভালো হবে না। তুমি এক কাজ কর— বউয়ের সাথে এক প্লেটে খাবার খাবে এবং নিজ হাতে বউয়ের মুখে খাবারের লোকমা তুলে দিবে।
.
ঐ লোক বাড়িতে গিয়ে তারিক জামিল সাহেবকে ফোন দিয়ে বলল, হুজুর, আমার তো লজ্জা লাগছে!
.
তারিক জামিল সাহেব বললেন, যখন ঝগড়া কর, তখন লজ্জা কোথায় থাকে? আমি কোনো কথা শুনতে চাই না। যেটা বলেছি ওটা কর এবং আমাকে ফোনে জানাবে, কি হলো না হলো ।
.
কিছুক্ষণ পরে ঐ লোকটি ফোন দিয়ে বলল, আমার বউকে নিজ হাতে খাবার খাওয়ানোর পর থেকে তো বউ আর মুখ বন্ধ করছে না। বউ বলছে, এই কাজ করতে তোমাকে কে বলেছে?
.
আমি বললাম, মাওলানা তারিক জামিল ।
.
বউ বলেছে, আল্লাহ যেন তারিক জামিল সাহেবের হায়াতে বারকাত দান করেন, তার আওলাদদেরকে হেফাজত করেন, কারণ তিনি তোমাকে মানুষ হবার রাস্তা দেখিয়েছেন। [শাইখের এক লেকচার থেকে নেওয়া]
.
যারা বিবাহিত এবং এই ধরনের সমস্যায় আছেন , তারা এই আমলটা করতে পারেন।
.
আমলটা কিন্তু রাসূলুল্লাহ ﷺ এর সুন্নাহ থেকে নেওয়া। সা’দ ইবনে আবি ওয়াক্কাস(রা) থেকে বর্নিত। তিনি তাঁর দীর্ঘ হাদিসে বলেন, আল্লাহ্‌র রাসূল ﷺ তাকে বলেছেন, “আল্লাহ্‌র সন্তুষ্টির উদ্দেশ্যে তুমি যা ব্যয় করবে, তোমাকে তার বিনিময় দেয়া হবে। এমনকি তুমি তোমার যে গ্রাস (লোকমা) তোমার স্ত্রীর মুখে তুলে দাও, তারও বিনিময় তোমাকে দেওয়া হবে।” [সহিহ বুখারি ও সহিহ মুসলিম]
.
লেখা: Sabet Bin Mukter ভাই [ঈষৎ পরিমার্জিত]

Comments

Post Reads: 199 Views