love-letter

প্রেম ও হালকা অভিমানের চিঠি :-জাহানারা খাতুন

কবিতা ভালবাসার গল্প
Imran Khan || 24 January, 2019 ! 5: 28 pm

“প্রেম ও হালকা অভিমানের চিঠি…”
জাহানারা খাতুন

প্রিয় মনি,
কেমন আছো সব সময় জিজ্ঞেস করতে হয়না, হৃদয় দিয়ে বুঝে নিতে হয়। তোমায় কখনো বলা হয় নি “ভালবাসি”। আজ অনুভব করি, তুমি আমার কত টা প্রিয়, আর কত খানি ভালবাসি তোমায়। আমাদের বয়সের ব্যবধান ছিল বিশ বছরের। তোমাকে আমি সহ্য করতে পারতাম না। ভাবতাম, আমার লেখা পড়া হবে না তোমার জন্য। তুমি তা ভুল প্রমাণ করেছো।

মনি, তুমি আমার এতো জ্বালা, অত্যাচার, কামড় সয়েছো। বহু ধৈয্য নিয়ে আমায় আপন করেছো, কাছে টেনে নিয়েছো। বলতে আমি নাকি কামড়ে কামড়ে ভালবেসেছি, তাই ভালবাসা এতো মজবুত। হা হা হা,,,,

স্যালুট, তোমার সহনশীল ক্ষমতাকে। আচ্ছা, বলতো আমি এমন কি কথা বলতাম আর তুমি মন্ত্র মুগ্ধ হয়ে শুনতে। একটু ও বিরক্ত হতে না। আমি চুপ থাকলে বা নীরব থাকলে তোমার ভাল লাগতো না। বলতে, ‘সংসারকে ঘর ঘর লাগে না কবরস্থান মনে হয়।’

তুমি আমায় ভালবেসেছো, শাসন করেছো, যত্ন করেছো। আজ আমি যা, তা তোমার জন্যেই। তোমার অবদান বলে বা লিখে শেষ করা যাবে না। লিখলে শুধু চিঠি না দিস্তা দিস্তা কাগজ শেষ হয়ে যাবে। কলমের কালি ফুরিয়ে যাবে।

মনি, আগে আমি হেটে গেলেও তুমি ব্যথা পেতে। আমি খেয়েছি কিনা? রাত জাগি কিনা, ঠিক মতো ঘুমাই কিনা? সব ছিলো তোমার নখ দর্পনে। সেই তুমি কেনো এতো বদলে গেলে??? কেনো এতো ভালবেসে আজ এতো অবহেলা।

জানো মনি, আজ আমি ঠিক মতো খাই না, ঘুমাই না। তাই উচ্চ রক্তচাপজনিত রোগে ভুগছি। কিছু ভাল লাগে না আমার। দিনগুলি অনেক কষ্টের, আমাদের আনন্দের দিনগুলো দ্রুত চলে যায়, কষ্টের দিনগুলো যেতে চায় না।

মনি, আমি আমার সেই আগের তোমাকে চাই। যাকে আমি জ্বালাবো, আর তুমি হাসি মুখে মেনে নিবে। ভালবাসবে আগের মতো।অনেক ভালো থেকো। অনেক ভালবাসা, প্রিয়।

ইতি,
তোমার জানু।

Please follow and like us:

Post Reads: 724 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 5 =