মা আমার মা..আমেনা বিনতে আলম (জয়া)

ভালবাসার গল্প
Imran Khan || 09 May, 2018 ! 10: 25 pm

মা আমার মা……………

মা, তোমাকে কখনও বলা হয় নি – আজ এই মা কে নিয়ে লেখার সুবাদে তোমায় বলছি “তোমাকে সত্যি অনেক অনেক ভালো বাসি,মা…………..।”

মা, তুমি আমার অন্ধকার দুনিয়ায় সূর্যের মতো আলো। এই আলোকিত তুমি ছাড়া আমি অচল, মা। তুমি আল্লাহর দেয়া সর্ব সেরা উপহার। তুমি আমার শয়নে, স্বপনে, জাগরনে । তোমায় ছাড়া কোন কিছু ভাবতে পারি না, আর ভাবতে চাই ও না, মা। আমার সব জায়গায় তোমার ভালো বাসার ছোঁয়া। তোমার ভালো বাসার পরশেই থাকতে চাই, মা। তোমার সাথে আমার নাড়ি-ছেড়া ভালো বাসার বন্ধন। এ বন্ধন কোনও দিন ছিন্ন হবার নয়। তোমার সাথে এ বন্ধনে জড়িয়ে ছিলাম, আছি আর যত দিন বেচে থাকব জড়িয়ে থাকবো, মা।

আমার প্রতিটা পদক্ষেপে তোমার নজর। আমি ভালো থাকলে, হাসি-খুশি থাকলে তোমার মুখে হাসি ফোটে। তুমি হীরার চেয়ে অনেক দামি – যার মূল্য কোন কিছুর বিনিময়ে দিতে পারব না, মা।

দুনিয়ার সর্ব সেরা উপহার তুমি, মা। আর তোমার তুলনা দুনিয়ায় কোনও কিছুর সাথে হয় না, হবে ও না কোনও দিন।

তোমার মিষ্টি মিষ্টি কথার জন্য আমার বন্ধুরা তোমাকে খুব পছন্দ করতো । এখন ও করে। আমার খুব হিংসে হতো মা। খুব কষ্ট হতো। কান্না পেতো। আজ খুব গর্ব বোধ করি, তোমার সন্তান হতে পেরেছি বলে।

মা, তুমি মহীয়সী, ক্ষমাশীল। তোমার ভালো বাসা কে তোমার দুর্বলতা ভেবে সব সময় তোমাকে জ্বালাতন করেছি। ভুল করেছি। তোমায় নিঃস্ব করেছি। তুমি আমাকে ক্ষমা করে, আদর দিয়ে ভালো বাসা দিয়ে আমার ভুল গুলো সংশোধন করে দিয়েছো। ভুলে ভুলে আমি শেষ হয়ে যেতাম, যদি তুমি আমার পাশে না থাকতে। আমায় ক্ষমা করো, মা।

মা, তুমি আমার সব চেয়ে কাছের বন্ধু। তুমি আমার সাথে বন্ধুর মত মিলেছো, সব কিছু শেয়ার করেছ, বুঝিয়েছো। ভুল গুলো ভেঙ্গে দিয়েছো। সঠিক পথ দেখিয়েছো। আজ আমি যা, সব তোমার অবদান। আমার প্রতিটা পদক্ষেপ এ তোমার ছোঁয়া, মা।

আমি তো তোমার আদর্শ, স্নেহ-মমতা , ভালো বাসা কে পুঁজি করে সামনের দিকে এগিয়ে যেতে চাই মা। তুমি আমায় দোয়া করো, মা।

আপনারা যারা আমার এ লেখা পড়ছেন, সবাই আমার মা কে অনেক অনেক দোয়া করুন । আল্লাহ্ যেন আমার মা কে সুস্থ রাখেন, ভালো রাখেন আর শান্তি তে রাখেন।

আসুন, সকল ভাই বোনেরা, আমরা যারা আমাদের মা-বাবা জীবিত আছেন, সেই মা-বাবা কে অনেক অনেক ভালো বাসার বন্ধনে আবদ্ধ করে রাখি, যত্ন করি, সন্মান করি আর অনেক অনেক ভালো বাসি…………।

আমেনা বিনতে আলম (জয়া),
এম.বি.এ (ইন্টারন্যাশনাল বিজনেস)
সেমিস্টার নং -০৩,
ঢাকা বিশ্ব বিদ্যালয় , ঢাকা।

Please follow and like us:

Post Reads: 6 Views