শ্রদ্ধা কাপুরের জীবনী : Shraddha Kapoor biography

সেলিব্রিটি জীবনী
Imran Khan || 26 March, 2018 ! 10: 19 am

শ্রদ্ধা কাপুর (জন্ম 3 মার্চ, 1987) একজন ভারতীয় অভিনেত্রী এবং গায়ক যিনি বলিউড চলচ্চিত্রে তার কাজের জন্য উল্লেখ করেছেন। অভিনেতা শক্তি কাপুরের কন্যা, তিনি ২010 সালের হীস্ট ফিল্ম ত্রি পাটিয়ের সংক্ষিপ্ত ভূমিকা নিয়ে অভিনয়ের মাধ্যমে অভিনয় শুরু করেন,

বাণিজ্যিকভাবে সফল রোমান্টিক সিনেমা আশিকী ২ (ashiqui 2) (২013) তে একজন গায়ইকার অভিনয় করার জন্য কাপুর ব্যাপক স্বীকৃতি লাভ করে, যার জন্য তিনি সেরা অভিনেত্রীর জন্য ফিল্মফেয়ার মনোনয়নসহ অনেক পুরস্কার পান।

চলচ্চিত্রে অভিনয় করার পাশাপাশি, কাপুর তার কয়েকটি গান গেয়েছেন। তিনি কয়েকটি ব্র্যান্ড এবং পণ্য জন্য সেলিব্রিটি সমর্থনকারী, এবং 2015 সালে, তিনি পোশাক তার নিজের লাইন চালু। তিনি স্টেজ শো এবং কনসার্টে অংশগ্রহণ করেন। ভারতের সবচেয়ে আকর্ষণীয় এবং জনপ্রিয় সেলিব্রিটিদের তালিকাতে কাপুর বৈশিষ্ট্য

জন্ম :            3 মার্চ 1987 (বয়স 30) [1]
মুম্বাই, মহারাষ্ট্র, ভারত
জাতীয়তা:    ভারতীয়
পেশা:            অভিনেত্রী ডিজাইনার গায়ক গীতিকার
বছর:             সক্রিয় 2010-বর্তমান
আত্মীয়গণ:      মঙ্গেশকর-বর্মণ পরিবারকে দেখুন

প্রাথমিক জীবন এবং পটভূমি:

কাপুরের পরিবারের সদস্যরা তার পিতা শক্তি কাপুর এবং মা শিবাজি কাপুর, তার বড় ভাই সিদ্ধ্থ কপোর,

কাপুরের জামনাবাড়ি নারসে স্কুলে পড়াশোনা করে এবং 15 বছর বয়সে, তিনি আমেরিকান স্কুল অফ বোম্বেতে স্থানান্তরিত হন, যেখানে তিনি অভিনেত্রী আশিয়া শেঠী এবং অভিনেতা টাইগার শ্রোফের সহকর্মী ছিলেন। টাইমস অফ ইন্ডিয়ার সঙ্গে সাক্ষাত্কারে, শেঠি জানালেন যে তারা সবাই নৃত্য প্রতিযোগিতায় অংশগ্রহণ

কাপুর বোস্টন বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানের প্রধান শিক্ষক হিসেবে মনোনীত হন, [14] তবে পরবর্তীতে তার নতুন বছরের চলচ্চিত্রে অভিনয় করার জন্য তিনি প্রযোজক অম্বিকা হিন্দুজা দ্বারা ফেসবুকে দেখা দিয়েছিলেন, যিনি ত্রি পট্টিতে তার ভূমিকা পালন করেছিলেন।

বাণিজ্যিক সাফল্য (2013-17):

২013 সালে, কাপুর তার মহিমান্বিত ভূমিকায় অভিনয় করেন, মোহিত সুরির রোমান্টিক মিউজিক সিনেমা ‘আশিকি 2’, ঐ ছবি তে তিনি একজন সফল গাইকা হিসাবে তার অভিনয়ের করে নিজের আত্ম প্রকাশ করেন,₹ঐ ছবিটি বিশ্বব্যাপী 1.09 বিলিয়ন (মার্কিন $ 17 মিলিয়ন) আয় সহ চলচ্চিত্রটি প্রধান বক্স অফিসে সাফল্য লাভ করে।
তার পর থেকে তিনি প্রায় সব সিনেমায় সফল অভিনেত্রী হিসাবে অভিনয় করে আসছেন, শ্রেষ্ঠ অভিনেত্রীর ক্যাটাগরিতে কাপুরের বেশ কিছু মনোনয়ন পেয়েছেন, একসঙ্গে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসও পেয়েছেন ।

ঐ বছর, তিনি ইমরান খান এর চরিত্রের মাতৃভূমি অভিনয় রোমান্টিক কমেডি ’গরী তেরির প্রেম মাইন’ জন্য একটি অতিথিসেবনে হাজির হয়।

কাপুর পরবর্তীতে থ্রিলার ”এক ভিলেন ”(2014) জন্য সুরির সঙ্গে পুনরায় যোগ দেন, সিনেমার একটি দৃঢ় অপরাধী (সিদ্ধার্থ মালহোত্রা কর্তৃক পরিচালিত) এর গল্প বলছে যার পরিণামে অসুস্থ স্ত্রী (কাপুর কর্তৃক অভিনয় করেছেন) একটি সিরিয়াল হত্যাকারীর নিষ্ঠুরভাবে হত্যা করা হয়। কোরিয়ান চলচ্চিত্র আমি সা দ্য ডেভিলের কাছ থেকে চলচ্চিত্রটি সাধারণত কপি করা হয় বলে মনে করা হতো যদিও সুরি দাবি করেছিলেন যে এটি একটি মূল চলচ্চিত্র। তার পর্যালোচনাতে, ফিল্মফেয়ারের রাইডিটা ট্যান্ডন চলচ্চিত্রটি একটি “অনুকরণীয়, আকর্ষক থ্রিলার” নামে অভিহিত করেন এবং বলেছিলেন যে কাপুর এটি একটি উদ্ঘাটন। এই চলচ্চিত্রটি শেষ পর্যন্ত ₹ 1 বিলিয়ন (মার্কিন $ 16 মিলিয়ন) এর গার্হস্থ্য রাজস্বের সাথে একটি বড় বাণিজ্যিক সাফল্য হিসেবে আবির্ভূত হয়।

তাঁর অভিনীত আর একটি অসাধারন মুক্তিযুদ্ধ ভিত্তিক মুভি ”হায়দার”, উইলিয়াম শেক্সপীয়ারের হেমলেটের অভিযোজন, 1995 সালে কাশ্মীরের সংঘর্ষের সময় নির্মিত হয়েছিল। তিনি ওফেলিয়া ভিত্তিক চরিত্র, আরিশিয়া নামে একজন সাংবাদিক, শহিদ কাপুর ও তবুকে বিপরীতে অভিনয় করেছিলেন। ডেকান ক্রনিকলের জন্য লেখা, সমালোচক কুসুমিতা দাস তার চরিত্রের বিভিন্ন নৃত্যের চরিত্র ধারণে কাপুরের প্রচেষ্টাকে প্রশংসা করেছেন এবং উল্লেখ করেছেন যে, তার প্রতিকৃতি “আশ্চর্যজনকভাবে রচনা” হয়েছে।
সেই বছরই, করণ জোহর-এর থ্রিলার ”অংগলির” একটি আইটেম নম্বরে অভিনয় করেন।

২015 সালে, কাপুর নাচ চলচ্চিত্র ‘এবিসিডি’ এর একটি উপন্যাসে অভিনয় করেন: ‘এবিসিডি’ 2 নামের একটি অডিও বাজী নাচ, তিনি একটি হিপ-হপ নর্তকী যিনি তার শৈশবাবস্থা বন্ধু সুরেশ মুকুন্দ (প্রবন্ধ) সহ একটি আন্তর্জাতিক হিপ-হপ প্রতিযোগিতায় অংশগ্রহন করেন বরুণ ধাওয়ান)। তার ভূমিকা প্রস্তুতির জন্য, তিনি নৃত্যশিল্পী প্রভাইডা এবং রেমো ডি’সুজা থেকে বিভিন্ন ধরনের নাচ রচনা শিখেছিলেন। ওয়াল্ট ডিজনি পিকচার্স দ্বারা উত্পাদিত, চলচ্চিত্রটি তার সর্বোচ্চ কৃতিত্ব প্রকাশের জন্য বিশ্বব্যাপী 1.57 বিলিয়ন (২4 মিলিয়ন মার্কিন ডলার) লাভ করে।

তিনি একটি মার্শাল আর্ট স্কুল ব্যাকড্রপ বিরুদ্ধে সেট বিদ্রোহী প্রেমীদের একটি জোড়া সম্পর্কে, কর্ম মুভি Baaghi মধ্যে তারকা টাইগার Shroff এর প্রেমের আগ্রহের হিসাবে বৈশিষ্ট্যযুক্ত দ্বারা 2016 শুরু করেন,
বাণিজ্যিকভাবে, চলচ্চিত্রটি খুব ভালোভাবে সঞ্চালিত হয় এবং মোট 1.26 বিলিয়ন (২0 মিলিয়ন মার্কিন ডলার) সংগ্রহ করে। এরপর তিনি একতা কাপুরের সুপারহিরো অ্যাকশন ফিল্ম এ ফ্লাইং জ্যাটে একটি কুমারীতে উপস্থিত ছিলেন, যেখানে তিনি টাইগার শ্রফ এবং গৌরব পান্ডে-এর পাশে পর্দা স্থান ভাগ করে নিয়েছিলেন।

মণি রত্নম এর তামিল রোমান্টিক মুভি ”ও কাধাল কানমনি” এর একটি রিমিক্স, চলচ্চিত্রটি করণ জোহর দ্বারা ধর্ম প্রযোজনাগুলির ব্যানারে নির্মিত হয়েছিল।
কাপুরের দ্বিতীয় মুক্তি ছিল রোমান্টিক মুভি ”হাফ গার্লফ্রেন্ড”, যেখানে তিনি পরিচালক মোহন সূরী এবং প্রযোজক একতা কাপুরের সাথে আবারও যোগদান করেন। এটি একই নামের চাতন ভগতের উপন্যাস এবং বালাজি মোশন পিকচার্স দ্বারা উত্পাদিত।
পুরস্কার এবং মনোনয়ন:

তিনি অনেক পুরস্কার এবং মনোনয়ন পেয়েছেন:

Aashiqui 2- a
– Fresh Face of the Year
-Best Romantic Couple
– New Heartthrob Film Actor in Lead Role – Female
– Best Actress

ইত্যাদি পুরস্কার পান

Please follow and like us:

Post Reads: 458 Views